শিরোনাম:

পিএসটিসি-র ৩৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব রিপোর্ট ডিসেম্বর ১৬, ২০২৩


বাংলাদেশের অন্যতম বেসরকারী সংস্থা, পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি)-এর ৩৪তম বার্ষিক সাধারণ সভা গত ১৫ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, আফতাব নগরে পিএসটিসির নিজস্ব ভবনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পিএসটিসি-র চেয়ারপার্সন বাংলাদেশ সরকারের সাবেক প্রধান তথ্য কর্মকর্তা ড. মো. গোলাম রহমান। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সচিব জনাব এ এস এম মাহবুবুল আলম। পিএসটিসি-র নির্বাহী পরিচালক ও সদস্য-সচিব ড. নূর মোহাম্মদ এ বার্ষিক সাধারণ সভায়  কার্যক্রম ও আর্থিক প্রতিবেদন পেশ করেন।

সভায় উপস্থিত সদস্যবর্গ তাঁদের বক্তব্যে  পিএসটিসি-র প্রতিষ্ঠাতা প্রয়াত কমান্ডার (অব.) আবদুর রউফ-এর দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন এবং তাঁর অবদানের কারণেই পিএসটিসি আজকের এ পর্যায়ে আসতে পেরেছে বলে মনে করেন। পিএসটিসি-র চেয়ারপার্সন জনাব ড. মো. গোলাম রহমান পিএসটিসি-র ব্রত ও রূপকল্প-কে মাথায় রেখে সবাইকে একসাথে কাজ করার উপর জোর দেন। তিনি উপস্থিত সদস্যবর্গকে বর্তমান ম্যানেজমেন্টকে সর্বাত্মক সহযোগিতা করার আহবান জানান। ৪৫ বছরের এ যাত্রায় পিএসটিসি নারীর ক্ষমতায়ন, বিশেষ জনগোষ্ঠী যেমন, শিশু, কিশোর-কিশোরী, যুবদের লক্ষ্য করে কাজ করে যাচ্ছে। ড. নূর মোহাম্মদ -এর নের্তৃত্বে গত নয় বছরে পিএসটিসি-র লক্ষ্য ছিলো ’রি-ব্রান্ডিং’ ও ’রি-বিল্ডিং’ বা ’পূনর্গঠন’ করার; পক্ষান্তরে আগামী বছরগুলোতে পিএসটিসি’র উন্নয়নের কেন্দ্রবিন্দুতে থাকবে ‘সংস্থার স্থায়ীত্বশীল উন্নয়ন’ যা, এসডিজি লক্ষ্য অর্জনে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করা হয়।

পিএসটিসি-র এ বার্ষিক সাধারণ সভায়, আগামী ২০২৪-২৫ বছরের জন্য সাত সদস্য বিশিষ্ট নতুন গভার্ণিং বডি নির্বাচন করা হয় এবং এ নির্বাচনে জনাব সানজিদা ইসলাম চেয়ারপারসন, মিসেস গীতালি বদরুন্নেসা ভাইস চেয়ার পারসন ও জনাব মো: বদরুল মুনীর ট্রেজারার নির্বাচিত করা হয়। সম্মানীত সদস্য ড. মো. গোলাম রহমান এবং জনাব এএসএম মাহবুবুল আলম ইলেকটিভ সদস্য হিসেবে রয়েছেন, ডা. ফারিহা হাসিন ও ড. ফিজার আহমেদ নতুন সদস্য হিসেবে নির্বাচিত হন। সভায় পিএসটিসি-র সম্মানীত সদস্যগণ ড. নূর মোহাম্মদ-এর গত নয় বছরের সুযোগ্য নেতৃত্বের জন্য যুগের নেতা হিসেবে স্বীকৃতি দেন এবং পিএসটিসির অগ্রগতি অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।